শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরিচালকদের কাছ থেকে শেয়ার উপহার নিলেন গ্রীন ডেল্টার সিইও

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯   |   প্রিন্ট   |   496 বার পঠিত

পরিচালকদের কাছ থেকে শেয়ার উপহার নিলেন গ্রীন ডেল্টার সিইও

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) ফারজানা চৌধুরী কোম্পানিটির একজন উদ্যোক্তা এবং একজন পরিচালকের কাছ থেকে ৪১ লাখের বেশি শেয়ার উপহার হিসেবে নিয়েছেন।

শেয়ার উপহার দেয়া গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের উদ্যোক্তা নাসির এ চৌধুরী, ফারজানা চৌধুরীর বাবা। যিনি এক সময় নিজেও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে ছিলেন।

অপরদিকে ফারজানা চৌধুরীকে শেয়ার উপহার দেয়া গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের পরিচালক খুরশিদা চৌধুরী তার মা। অর্থাৎ সিইও পদে থেকেই বাবা-মার কাছ থেকে ৪১ লাখের বেশি শেয়ার উপহার নিলেন ফারজানা চৌধুরী।

পূর্বঘোষণা অনুযায়ী, নাসির এ চৌধুরী ও তার স্ত্রী খুরশিদা চৌধুরীর বিও হিসাব থেকে তাদের মেয়ে ফারজানা চৌধুরীর বিও হিসাবে শেয়ার সরবরাহ করা হয়েছে বলে মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে।

ডিএসই জানিয়েছে, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের উদ্যোক্তা নাসির এ চৌধুরী এবং পরিচালক খুরশিদা চৌধুরী তাদের মেয়ে ফারজানা চৌধুরীকে শেয়ার উপহার দেওয়ার ঘোষণা দেন গত ২৭ জুন।

ওই ঘোষণা অনুযায়ী, নাসিরের চৌধুরীর কাছ থেকে ৩৫ লাখ ৬২০টি শেয়ার এবং খুরশিদা চৌধুরীর কাছ থেকে ৬ লাখ ৪৮ হাজার ৯৪০টি শেয়ার তাদের মেয়ের অনুকুলে সরবরাহ করা হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, ৮৮ কোটি ৭৬ লাখ টাকা পরিশোধিত মূলধনের বীমা কোম্পানি গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের মোট শেয়ার সংখ্যা ৮ কোটি ৮৭ লাখ ৬০ হাজার ৩০৫টি।

এরমধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে আছে ৩১ দশমিক ৩৯ শতাংশ শেয়ার। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ৪৬ দশমিক ৬২ শতাংশ। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৩ দশমিক ৭৪ শতাংশ এবং বিদেশিদের কাছে ৮

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:০৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।