বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের এজিএমে ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১   |   প্রিন্ট   |   726 বার পঠিত

পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের এজিএমে ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের ৩৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ৩ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান মুজিবুল ইসলাম।

এ সময় পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যসহ, মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) সুকুমার চন্দ্র রায়, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চলনা করেন কোম্পানি সচিব রেজাউল ইসলাম চৌধুরী ।

সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানির মোট প্রিমিয়াম আয় ৮৬ লাখ টাকা কমে গিয়ে ৮ কোটি ২৭ লাখ টাকা হয়েছে, যা ২০১৯ সালে ছিল ৯ কোটি ১৩ লাখ টাকা। এর মধ্যে নিট প্রিমিয়ামের পরিমাণ দাঁড়িয়েছে ২ কোটি ৪০ টাকা, যা আগের বছর ছিল ২ কোটি ৯ লাখ টাকা। ২০২০ সালে অনুর্ত্তীণ ঝুঁকির জন্য রিজার্ভ ফান্ডে রাখা হয়েছে ৯৬ লাখ টাকা যা ২০১৯ সালে ছিল ৮৪ লাখ টাকা। কোম্পানির মোট সম্পত্তির পরিমাণ ২০১৯ সালের তুলনায় ২০২০ সালে কিছুটা বেড়েছে। ২০২০ সালে মোট সম্পত্তির পরিমাণ ১০৮ কোটি ৭৯ লাখ টাকা যা ২০১৯ সালে ছিল ১০৭ কোটি ৪ লাখ টাকা।

আলোচ্য বছরে কোম্পানির বিনিয়োগ উল্লেখযোগ্যভাবে বেড়েছে। ২০২০ সালে বিনিয়োগের পরিমাণ দাঁড়ায় ৪ কোটি ১৭ লাখ টাকা যা ২০১৯ সালে ছিল ২ কোটি ৯ লাখ টাকা। নীট লাভ কিছুটা বেড়ে ২০২০ সালে দাঁড়ায় ৯ কোটি ৯৭ লাখ টাকা যা ২০১৯ সালে ছিল ৮ কোটি ৪৮ লাখ টাকা।

বিদায়ী বছরে এমন ব্যবসায়িক ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) ২০১৯ সালের তুলনায় বেড়েছে। আলোচ্য বছরে ইপিএস দাঁড়িয়েছে ১.১৬ টাকা, যা আগের বছর ছিল ১.০১ টাকা এবং এনএভি দাঁড়িয়েছে ১৩.০৯ টাকা, যা ২০১৯ সালে ছিল ১২.৭৮ টাকা। বছর সমাপান্তে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির পরিচালনা পর্ষদ যার মধ্যে নগদ ৫ শতাংশ ও বোনাস ৫ শতাংশ । যা বার্ষিক সাধারণ সভার অন্যান্য কর্মসূচির সাথে বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৪৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।