শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স চাহিদার শীর্ষে

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯   |   প্রিন্ট   |   324 বার পঠিত

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স চাহিদার শীর্ষে

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে চাহিদার শীর্ষে ছিল প্যারামাউন্ট ইন্স্যুরেন্স। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে এই কোম্পানিটির শেয়ার দামে বড় ধরনের উত্থান ঘটেছে।

মূল্যে বড় ধরনের উত্থান হওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছে। ফলে সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ৫০ কোটি ৭২ লাখ ৮১ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১০ কোটি ১৪ লাখ ৫৬ হাজার টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ারের দাম সপ্তাহজুড়ে বেড়েছে ৩৮ দশমিক ৪০ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ১০ টাকা ১০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ারের দাম দাঁড়িয়েছে ৩৬ টাকা ৪০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ২৬ টাকা ৩০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির ৪২ দশমিক ৭৮ শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি অংশের মধ্যে ৫০ দশমিক ১০ শতাংশ আছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৭ দশমিক ১০ শতাংশ এবং বিদেশিদের কাছে দশমিক শূন্য ২ শতাংশ শেয়ার আছে।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহে ছিল জাহিন স্পিনিং। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ২৮ দশমিক ৭৫ শতাংশ। এরপরই রয়েছে ‘জেড’ গ্রুপের প্রতিষ্ঠান সমতা লেদার। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১৯ দশমিক ৭০ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে দাম বাড়ার শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ১৮ দশমিক ৭৫ শতাংশ, প্রাইম ইন্স্যুরেন্সের ১৬ দশমিক ৬০ শতাংশ, ডেফডিল কম্পিউটারের ১৫ দশমিক ৪৬ শতাংশ, ‘জেড’ গ্রুপের প্রতিষ্ঠান দুলামিয়া কটন স্পিনিংয়ের ১৪ দশমিক ৯৬ শতাংশ, এনভয় টেক্সটাইলের ১৩ দশমিক ৮৬ শতংশ, তুং হাই নিটিংয়ের ১৩ দশমিক ৬৪ শতাংশ এবং ইনফরমেশন সার্ভিসেস’র ১৩ দশমিক ৪৫ শতাংশ দাম বেড়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৩৫ পূর্বাহ্ণ | শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।