সোমবার ৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুকে ডিএসই এমডির অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৪ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   217 বার পঠিত

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুকে ডিএসই এমডির অভিনন্দন

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক ড. এটিএম তারিকুজ্জামান। এ সময় নবনিযুক্ত প্রতিমন্ত্রীকে ডিএসইর পক্ষ থেকে অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়। রাজধানীর মোহাম্মদপুরে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর বাসভবনে গত শুক্রবার (১২ জানুয়ারি) ডিএসই’র পক্ষ থেকে এ অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়।

রোববার (১৪ জানুয়ারি) ডিএসই’র উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. শফিকুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সাক্ষাতকালে ড. এটিএম তারিকুজ্জামান বলেন, সরকারের এই গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী হিসেবে এই নিয়োগ আপনার প্রতি সরকারের আস্থার বহিঃপ্রকাশ। আমরা নিশ্চিত যে, পুঁজিবাজারের পাশাপাশি ব্যাংক, বিমা, চিকিৎসা, বস্ত্র, শিক্ষা এবং ওষুধ খাতের অভিজ্ঞতার আলোকে আপনার দক্ষ নেতৃত্ব, প্রজ্ঞা এবং দিক-নির্দেশনায় বাণিজ্য মন্ত্রণালয় আগামীতে আরও বেশি সুনাম ও সাফল্য অর্জন করবে। আপনার করপোরেট জগতের বহুমুখী পেশাদারিত্ব অভিজ্ঞতায় বর্তমান পুঁজিবাজারের সকল প্রতিকূলতা অতিক্রম করে পুঁজিবাজারের উন্নয়ন তথা সার্বিক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।’

এ সময় উপস্থিত ছিলেন ডিএসইর প্রধান রেগুলেটরি কর্মকর্তা খাইরুল বাসার আবু তাহের মোহাম্মদ, ভারপ্রাপ্ত প্রধান প্রযুক্তি কর্মকর্তা মো. তারিকুল ইসলাম, জেনারেল ম্যানেজার মো. ছামিউল ইসলাম, মোহাম্মদ আসাদুর রহমান, ডেপুটি জেনারেল ম্যানেজার মো. শফিকুর রহমান এবং সহকারী মহাব্যবস্থাপক অলক কুমার বসু।

উল্লেখ্য, আহসানুল ইসলাম টিটু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৬ আসন থেকে সাংসদ নির্বাচিত হন। তার নেতৃত্বে ২০১৩ সালে ঢাকা স্টক এক্সচেঞ্জের মালিকানা থেকে ব্যবস্থাপনা পৃথকীকরণ বা ডিমিউচুয়ালাইজেশন সম্পন্ন হয়। তিনি ১৯৯৩ সালে পুঁজিবাজারের সঙ্গে যুক্ত হন। পুঁজিবাজার বিষয়ে তার রয়েছে ব্যাপক অভিজ্ঞতা।

এর আগে, ১৯৯৭ থেকে ২০০০ সাল পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন আহসানুল ইসলাম। ঢাকা স্টক এক্সচেঞ্জের লেনদেনে যুগান্তকারী পরিবর্তন আনয়নে ১৯৯৮ সালে গঠিত ডিএসই অটোমেশন প্রক্রিয়া কমিটির আহ্বায়ক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। এ ছাড়া, পুঁজিবাজারের উন্নয়নে তিনি সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:০৮ অপরাহ্ণ | রবিবার, ১৪ জানুয়ারি ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11205 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।