শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিআইএ’র কার্যনির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯   |   প্রিন্ট   |   481 বার পঠিত

বিআইএ’র কার্যনির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট শেখ কবির হোসেনের সভাপতিত্বে নির্বাহী কমিটির ১৮০তম সভা বুধবার বিআইএ’র বোর্ডরুমে অনুষ্ঠিত হয়।

সভায় নন-লাইফ বীমা কোম্পানিসমূহের উন্নয়ন ও বিভিন্ন সমস্যাদি আলোচনাসহ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ৩ জুন ২০১৯ তারিখে জারিকৃত সার্কুলার নং নন-লাইফ/৬৪/২০১৯-এর নির্দেশনার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

১৫ শতাংশ কমিশন বিষয়ে ঢাকা ক্লাবে ১৯ জুন, ২৭ জুলাই ও ১ সেপ্টেম্বর ২০১৯ সভা অনুষ্ঠিত হয়। ২৭ জুলাইয়ের সভায় ১৫ শতাংশের বেশি যাতে কমিশন প্রদান না হয়, সে বিষয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় ১৫ শতাংশ কমিশনের বিষয়ে ব্যাখ্যা প্রদান করা হয়। ৫ শতাংশ অগ্রিম কর কর্তন করে ১৪.২৫ শতাংশ কমিশন এজেন্ট প্রদান করতে হবে।

আইডিআরএ থেকে সার্ভিল্যান্স কমিটির নাম পরিবর্তন করে পর্যবেক্ষণ কমিটি বরাবর প্রস্তাব করা হয়। বিআইএ থেকে দুটি কমিটি গঠন করার উপর গুরুত্ব প্রদান করা হয়। অভিযোগ সেল এবং অপরটি ডিসিপ্লিনারি কমিটি। জনাব মোজাফফর হোসেন পল্টুকে প্রধান করে কমিটির নন-লাইফ মেম্বারদের সদস্য করে ডিসিপ্লিনারি কমিটি গঠন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আইডিআরএ থেকে ইউএমপির বিষয়ে আইডিআরএ এবং বিআইএর সাথে যৌথ সভা অনুষ্ঠিত হবার পরইউএমপির সকল কার্যক্রম গ্রহণ করার উপর গুরুত্ব প্রদান করা হয়।

নির্বাহী কমিটির সভায় নিম্নোল্লিখিত সদস্যরা উপস্থিত ছিলেন- প্রফেসর রুবিনা হামিদ, প্রথম ভাইস-প্রেসিডেন্ট; জনাব এ কে এম মনিরুল হক, ভাইস-প্রেসিডেন্ট; মোজাফফর হোসেন পল্টু; আব্দুল্লাহ আল মাহমুদ, মাহিন; সৈয়দ বদরুল আলম, নাসির উদ্দিন আহমেদ; আলহাজ মো. ইসমাইল নওয়াব, পি. কে. রায় এফসিএ, জামাল মোহাম্মদ আবু নাসের; মো. ইমাম শাহীন, এম এম মনিরুল আলম; আদিবা রহমান; ড. বিশ্বজিৎ কুমার মন্ডল এবং মো. শামসুল আলম উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।