শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিনিয়োগ বাড়াতে লন্ডনে রোড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৯ সেপ্টেম্বর ২০২১   |   প্রিন্ট   |   185 বার পঠিত

বিনিয়োগ বাড়াতে লন্ডনে রোড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

দেশের পুঁজিবাজারে বিদেশি ও প্রবাসীদের বিনিয়োগ বাড়াতে বিশ্বের বিভিন্ন দেশে ধারাবাহিক রোড শো করছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরই ধারাবাহিকতায় আগামী ৩১ অক্টোবর লল্ডনে এ রোড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে চলতি সেপ্টেম্বরের ১৯ তারিখে সুইজারল্যান্ডে রোড শো উদ্বোধন করবেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক তেদরোস আধানোম গেবরেয়াসুস। রোডশো আয়োজক বাংলাদেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিষয়টি নিশ্চিত করেছে।

বিএসইসি সূত্র মতে, বাংলাদেশের অর্থনৈতিক সম্ভাবনা তুলে ধরে বিনিয়োগ আকর্ষণই এর মূল লক্ষ্য। গত বছর দুবাইয়ে প্রথম রোড শো অনুষ্ঠিত হয়। এরপর গত আগস্ট ও সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে সরকারি নীতি নির্ধারণী ব্যক্তি, অর্থমন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা, দেশি-বিদেশি ব্যবসায়ী, অর্থনীতিবিদ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের শীর্ষ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, এই উদ্যোগে প্রবাসী ও বিদেশি বিনিয়োগকারীদের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। আর এরই ধারাবাহিকতায় আগামী ১৯ থেকে ২২ সেপ্টেম্বর সুইজারল্যান্ডের দুই শহরে এবং ৩১ অক্টোবর থেকে নভেম্বরের প্রথম সপ্তাহের ইংল্যান্ডের তিন শহরে রোড শো অনুষ্ঠিত হবে। আয়োজকরা আরও জানান, পর্যায়ক্রমে কানাডা এবং রাশিয়াসহ বিভিন্ন দেশে রোড শো অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৫২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ সেপ্টেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।