বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীমায় প্রফেশনাল ডিগ্রিধারীদের সম্মাননা দিয়েছে ইন্স্যুরেন্স অ্যাকাডেমি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২১ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   406 বার পঠিত

বীমায় প্রফেশনাল ডিগ্রিধারীদের সম্মাননা দিয়েছে ইন্স্যুরেন্স অ্যাকাডেমি

বীমায় ডিপ্লোমা ও সিআইএ ডিগ্রিধারীদের সনদপত্র ও সম্মাননা চেক প্রদান করেছে দেশের একমাত্র ইন্স্যুরেন্স প্রফেশনাল্স ইনস্টিটিউট বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাকাডেমি (বিআইএ)।

পাশাপাশি প্রতিষ্ঠানটিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ইন্স্যুরেন্স জার্নালের বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন ও মুজিব কর্নার উদ্বোধন করা হয়। শনিবার (২০ মার্চ) সকাল ১১ টায় প্রতিষ্ঠানের কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইন্স্যুরেন্স অ্যাকাডেমির পরিচালক এস এম ইব্রাহিম হোসাইনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব আবদুল্যাহ হারুন পাশা ও বিশেষ অতিথি হিসেবে টাইজার্স বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার এস এম মইনুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব আবদুল্যাহ হারুন পাশা বলেন, ‘সময়ের তুলনায় পিছিয়ে রয়েছে বীমা খাত ও বীমা একাডেমি। এখন পর্যন্ত আর্থিক খাতসহ দেশের বিভিন্ন খাতে অনেক উন্নয়ন হয়েছে, পরিবর্তন হয়েছে। কিন্তু বীমা একাডেমি এখনও উন্নত হতে পারেনি। বীমা শিল্পের একমাত্র প্রতিষ্ঠান হিসেবে এর আরো উন্নয়ন হওয়া দরকার।’ তিনি মনে করেন বীমা প্রচার-প্রচারণাও কম। তিনি বলেনÑ ‘মাত্র কয়েকদিন আগে জানলাম পেনশন বীমা নামে একটি প্রোডাক্ট আছে। যদি এটা আরো আগে জানতাম তাহলে আমিও অল্প অল্প করে এতোদিনে বড় একটি আমানত করতাম। কিন্তু প্রচার-প্রচারণা না থাকায় তা জানা যায়নি। এজন্য বলবো বীমা খাতের আরো প্রচার-প্রচারণা দরকার।’ এছাড়া দেশের বড় বড় প্রকল্পগুলোতে ইনফ্রাস্টাকচার ইন্স্যুরেন্স করা দরকার বলে জানান তিনি।

বীমা খাত পিছিয়ে পড়ার ক্ষেত্রে দক্ষ মানবসম্পদ না থাকাই প্রধান কারণ বলে মনে করেন আবদুল্যাহ হারুন পাশা। তিনি বলেন, যতবেশি প্রশিক্ষণ নিবেন তত বেশি জানবেন। বর্তমানে আগের মতো তলোয়ারের যুগ নেই, এখন জ্ঞানই হলো শক্তি। তাছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনেও সরকারি কর্মকর্তাদের এক তৃতীয়াংশ জনশক্তিকে প্রতিবছর পর্যায়ক্রমে প্রশিক্ষণ দেয়া বাধ্যতামূলক করা হয়েছে। তাই বীমা খাতে যারা রয়েছেন তাদেরও দক্ষতা বাড়াতে প্রশিক্ষণের উপর জোর দিতে হবে।

সভায় বেসিক সার্টিফিকেট অব ইন্স্যুরেন্স এবং অ্যাসোসিয়েটশিপ (লাইফ ও জেনারেল) প্রশিক্ষণে উত্তীর্ণ পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমাধারীদের সনদপত্র ও চেক প্রদান করা হয়। এরা হলেনÑ ক্রিস্টাল ইন্স্যুরেন্সের কোম্পানি সচিব আব্দুর রব, সাধারণ বীমা করপোরেশনের সহকারি ব্যবস্থাপক আবু জাফর মোহাম্মদ সালেহ, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের ঊর্ধ্বতন নির্বাহী কর্মকর্তা মো. রুবেল চৌধুরী, প্রভাতি ইন্স্যুরেন্সের সহকারি ব্যবস্থাপক (অবলিখন) পেয়ার আহমেদ, প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের উপ-মহাব্যবস্থাপক কার্তিক পান্ডে এবং সাধারণ বীমা করপোরেশনের এনামুল হক প্রমুখ।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৫৬ পূর্বাহ্ণ | রবিবার, ২১ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।