রবিবার ৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেঘনা ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   123 বার পঠিত

মেঘনা ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এর ২৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মুসফিক রহমান। সভায় শেয়ারহোল্ডারদের সম্মতিতে ২০২১ সালের জন্য ৩ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়।

এছাড়া, বার্ষিক সাধারণ সভায় সমাপ্ত অর্থ বছরের আর্থিক বিবরণী, নিরীক্ষিত স্থিতিপত্র ও লাভ লোকসান হিসাব নিয়ে বিস্তারিত আলোচনাসহ ২০২২ সালের জন্য অডিটর, চার্টার্ড একাউন্ট্যান্ট ও কমপ্লায়েন্স অডিটর, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের পুনঃনিয়োগ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে।

সভায় ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানির গ্রস প্রিমিয়াম আয় ১৩ কোটি ২৭ লাখ টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ৭৫ কোটি ২১ লাখ টাকা যা ২০২০ সালে ছিল ৬১ কোটি ৯৪ লাখ টাকা। প্রতিষ্ঠানটির ২০২১ সালে বিনিয়োগ ১২ কোটি ৮৬ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৪১ কোটি ২৪ লাখ টাকা হয়েছে যা ২০২০ সালে ছিল ২৮ কোটি ৩৮ লাখ টাকা। কর পূর্ববর্তী মুনাফা ১ কোটি ২৯ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ২ কোটি ৪৮ লাখ টাকা হয়েছে যা ২০২০ সালে ছিল ১ কোটি ১৯ লাখ টাকা। অবলিখন মুনাফা ১ কোটি ৬৪ লাখ টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ৪ কোটি ৩৩ লাখ টাকা। যা ২০২০ সালে ছিলো ২ কোটি ৬৯ টাকা।

এছাড়া প্রতিষ্ঠানটির মোট সম্পদ ২০২১ সালে ২৮ কোটি ৮৪ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ১২২ কোটি ২৯ লাখ টাকা হয়েছে যা ২০২০ সালে ছিল ৯৩ কোটি ৪৫ লাখ টাকা। সর্বোপরি কোম্পানির শেয়ারহোল্ডারস ইকুইটি, রিজার্ভ ফান্ড আলোচ্য বছরে বৃদ্ধি পেয়েছে। বিদায়ী বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) ২০২০ সালের তুলনায় কমেছে। আলোচ্য বছরে ইপিএস দাঁড়িয়েছে ৯৪ পয়সা, যা আগের বছর ছিল ৯৫ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ১৭.৮৮ টাকা, যা ২০২০ সালে ছিল ২৬.০৪ টাকা।

সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক জাভেদ কায়সার আলী, মোহাম্মদ এনায়েত উল্লাহ, স্বতন্ত্র পরিচালক মোহাম্মদ ওমর বিন হারুন খান, মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু বকর সিদ্দিকসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব কাজী মো. মিরাজ হোসেন এসিএস, সিজিআইএ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৪২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।