শনিবার ১৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেঘনা লাইফের এজিএমে ৩০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

বিবিএ নিউজ.নেট   |   বুধবার, ২৭ অক্টোবর ২০২১   |   প্রিন্ট   |   329 বার পঠিত

মেঘনা লাইফের এজিএমে ৩০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের ২৫ তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ অক্টোবর) বেলা ১১ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ।

সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায় ২০২০ সালে মেঘনা লাইফের গ্রস প্রিমিয়াম প্রায় আয় ১৩ কোটি ৩৩ লাখ টাকা কমে গিয়ে ৪২১ কোটি ৭৪ লাখ টাকা হয়েছে যা ২০১৯ সালে ছিল ৪৩৫ কোটি সাত লাখ টাকা, ১ম বর্ষ প্রিমিয়াম প্রায় ২৪ কোটি ৯৯ লাখ টাকা কমে গিয়ে ৭৮ কোটি ১১ লাখ টাকা হয়েছে যা ২০১৯ সালে ছিল ১০৩ কোটি ১১ লাখ টাকা, নবায়ন প্রিমিয়াম প্রায় ১২ কোটি পাঁচ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৩৪০ কোটি ৯৫ লাখ টাকা হয়েছে যা ২০১৯ সালে ছিল ৩২৮ কোটি ৮৯ লাখ টাকা, গ্রুপ ও স্বাস্থ্য বীমা প্রিমিয়াম ৩৯ লাখ টাকা কমে গিয়ে ২ কোটি ৬৮ লাখ টাকা হয়েছে যা ২০১৯ সালে ছিল ৩ কোটি ৭ লাখ টাকা।

লাইফ ফান্ড ৯৮ কোটি ৯৬ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ১ হাজার ৮৮৯ কোটি ৬৪ লাখ টাকা হয়েছে যা ২০১৯ সালে ছিল ১ হাজার ৭৯০ কোটি ৭৭ লাখ টাকা, মোট সম্পদ ১ শত কোটি ৫৮ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ২ হাজার ৩৩ কোটি ৩৯ লাখ টাকা হয়েছে যা ২০১৯ সালে ছিল ১ হাজার ৯৩২ কোটি ৮০ লাখ টাকা। পাশাপাশি দাবির পরিশোধের পরিমাণ আগের বছরের চেয়ে কিছুটা বেড়েছে। আলোচ্য বছরে দাবি পরিশোধ করেছে ২৯৭ কোটি ৩৮ লাখ টাকা, যা আগের বছর ছিল ২৮৭ কোটি ৯৩ লাখ টাকা। এতে কোম্পানির প্রতি গ্রাহকের আস্থা বৃদ্ধি পাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সভায় শেয়ারহোল্ডারদের সম্মতিতে ২০২০ সালের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়। সভায় উপস্থিত ছিলেন কোম্পানির ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদসহ অন্যান্য পরিচালকবৃন্ধ। আরো উপস্থিত ছিলেন স্বতন্ত্র পরিচালক মোহাম্মদ আহসান ইবনে কবির সহ কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা এন সি রুদ্র। শেয়ারহোল্ডারবৃন্দের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব আজিজ আহমেদ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৪৬ অপরাহ্ণ | বুধবার, ২৭ অক্টোবর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।