শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুশান্তের শেষ, সানজানার শুরু

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   286 বার পঠিত

সুশান্তের শেষ, সানজানার শুরু

আগামীকাল শুক্রবার ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাচ্ছে সুশান্ত সিং রাজপুতের শেষ সিনেমা ‘দিল বেচারা’। এ ছবি দিয়েই প্রধান চরিত্রে অভিষেক হচ্ছে সানজানা সাঙ্ঘির।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর প্রায় দেড় মাস পর মুক্তি পাচ্ছে তাঁর শেষ সিনেমা ‘দিল বেচারা’। রোমান্টিক ঘরানার এই সিনেমা ২০১৪ সালে মুক্তি পাওয়া জনপ্রিয় হলিউড ছবি ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টারস’-এর হিন্দি রিমেক, যা তৈরি হয়েছে জন গ্রিনের একই নামের উপন্যাস অবলম্বনে।

‘দিল বেচারা’ পরিচালক মুকেশ ছাব্রার প্রথম ছবি। পরিচালক হিসেবে তিনি নতুন হলেও বলিউডে নতুন নন। দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন কাস্টিং ডিরেক্টর হিসেবে। কাজ করেছেন অনুরাগ কাশ্যপ, ইমতিয়াজ আলীর বেশির ভাগ ছবিতেই। সুশান্তের প্রথম ছবি ‘কাই পো চে’রও কাস্টিং ডিরেক্টর ছিলেন তিনি। তখন থেকেই তাঁদের বন্ধুত্ব। মুকেশ কথা দিয়েছিলেন, নিজে ছবি পরিচালনা করলে প্রথমটিতে অবশ্যই সুশান্তকে নেবেন। তিনি কথা রেখেছেন, তবে ছবিটি দেখার জন্য অভিনেতা বেঁচে নেই।

ছবির গল্প ম্যানি আর কেজির। থাইরয়েড ক্যান্সারে আক্রান্ত তরুণী কেজির প্রেমে পড়ে ম্যানি। দিনে দিনে কেজির অবস্থা আরো খারাপ হতে থাকে। তবে তার সঙ্গ ছাড়ে না ম্যানি। কেজির অপূর্ণ স্বপ্ন পূরণ করতে তাকে নিয়ে প্যারিসে হাজির হয়। ২০১৪ সালে ইংরেজি ছবিটির স্বত্ব কেনা হয়। ২০১৭ সালে এটি দিয়ে পরিচালনা শুরুর আনুষ্ঠানিক ঘোষণা দেন মুকেশ। ২০১৮ সালে বিভিন্ন লোকেশনে শুটিংও শেষ হয়। কিন্তু পোস্ট-প্রডাকশনে নানা জটিলতায় বারবার মুক্তি পিছিয়ে যায়। সব শেষ করোনার জন্য মুক্তি স্থগিত হয়েছে কয়েকবার। শেষমেশ প্রযোজকরা বেছে নেন ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারকে। ১৪ জুন সুশান্তের মৃত্যুর পর থেকেই ছবিটির জন্য অপেক্ষায় ভক্তরা। ওটিটিতে ছবিটি মুক্তি পাওয়া নিয়ে মন খারাপ তাদের। কারণ তারা আশায় ছিল, প্রিয় তারকার শেষ ছবি প্রেক্ষাগৃহে দল বেঁধে দেখবে। তবে অনলাইনেও ভালোবাসা জানাচ্ছে সবাই। ৬ জুলাই ইউটিউবে মুক্তির পর মাত্র ২৪ ঘণ্টায় ৪৮ লাখ লাইক পায় ছবির ট্রেলার, যা একটি রেকর্ডও বটে। আগেরটি ছিল ‘অ্যাভেঞ্জারস—এন্ডগেম’-এর। ছবির গানগুলো দারুণ জনপ্রিয় হয়েছে। এ আর রহমানের সংগীত পরিচালনায় ‘দিল বেচারার’ ৯টি গানের অ্যালবাম মুক্তি পায় ১০ জুলাই।

সুশান্তের সঙ্গে ছবিতে অভিনয় করেছেন সানজানা সাঙ্ঘি। সুশান্তের মতো তাঁর সঙ্গেও পরিচালকের অনেক দিনের পরিচয়। ২৩ বছর বয়সী এই অভিনেত্রীর সিনেমায় অভিষেক ৯ বছর আগে। সুযোগটা দিয়েছিলেন মুকেশই। ২০১১ সালে ‘রকস্টার’-এ নার্গিস ফাখরির ছোট বোনের চরিত্রটিতে অভিনয় করেন সানজানা। ছবির কাস্টিং ডিরেক্টর ছিলেন মুকেশ। এরপর গেল ৯ বছরে বলিউড সেভাবে তাঁকে ব্যবহার করেনি। ‘হিন্দি মিডিয়াম’, ‘ফুকরে রিটার্নস’সহ কয়েকটি সিনেমায় ছোট চরিত্রে দেখা গেছে। ‘দিল বেচারা’তেই প্রথম প্রধান চরিত্রে অভিনয় করছেন তিনি। অভিনেত্রী মনে করেন, এই ছবি দিয়ে বলিউডে তাঁর নতুন যাত্রা শুরু হবে। তিনি বলেন, ‘সুশান্তের কারণে সবাই সিনেমাটি দেখবে। এটা আমার জন্যও বড় সুযোগ। কাজ দিয়ে মুগ্ধ করতে পারলে নিশ্চিতভাবেই আরো সুযোগ আসবে।’

সাংবাদিকতা ও গণমাধ্যম বিষয়ে দিল্লির লেডি শ্রীরাম কলেজ থেকে স্নাতক করা অভিনেত্রী ছিলেন মূলত মডেল। নামি বেশ কিছু পণ্যের বিজ্ঞাপন করে নজর কাড়েন। ‘দিল বেচারা’য় সুশান্ত-সানজানা ছাড়া আরো আছেন সাইফ আলী খান ও স্বস্তিকা মুখোপাধ্যায়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৫৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।