রবিবার ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনালী লাইফের ভারপ্রাপ্ত সিইও রাশেদ বিন আমান বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৪ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   449 বার পঠিত

সোনালী লাইফের ভারপ্রাপ্ত সিইও রাশেদ বিন আমান বরখাস্ত

সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির পরিচালনা পর্ষদ মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) মীর রাশেদ বিন আমানকে বরখাস্ত করেছে । শনিবার (১৩ জানুয়ারি) বীমা কোম্পানিটির ৪৮ তম বোর্ড সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোম্পানির বোর্ড সভার প্রতিবেদন থেকে জানা যায়, প্রবিধানমালা ২০১২ এর ধারা ৭ (১)(গ)এবং(ঙ) অনুসারে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে। তবে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ’র অনুমোদনের পরই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছে কোম্পানির পর্ষদ। কোম্পানির চেয়ারম্যান মোস্তফা গোলাম কুদ্দুস স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি গত ১৪ জানুয়ারি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কতৃপক্ষ (আইডিআরএ) বরাবর পাঠানো হয়।

উল্লেখ্য, ইতিপূর্বে সোনালী লাইফের পর্ষদ রাশেদ বিন আমানের বিরুদ্ধে উত্থাপিত নানা অনিয়ম খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করে। কোম্পানির পরিচালক অ্যাডভোকেট হনুফা আক্তার রিক্তাকে চেয়ারম্যান করে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে রাশেদকে বরখাস্ত করা হয়েছে বলে জানা যায়। তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন কোম্পানির স্বতন্ত্র পরিচালক ওমর খৈয়াম ও পরিচালক কামরুন নাহার। (মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগ ও অপসারণ) প্রবিধানমালা ২০১২ এর ধারা ৭ এর ২ উপধারা মোতাবেক এই তদন্ত কমিটি গঠন করা হয়।

এ বিষয়ে সোনালী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মীর রাশেদ বিন আমান গণমাধ্যমকে জানান, ১৩ জানুয়ারির বোর্ড সভায় আমাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলে শুনেছি। তবে কি কারণে বরখাস্ত করা হয়েছে তা আমাকে জানানো হয়নি। আইন অনুসারে যেসব কারণে কোম্পানি আমাকে বরখাস্ত করতে পারে এ ধরণের কোন কর্মকান্ডের সাথে আমি জড়িত নই।

দৈনিক ব্যাংক বীমা অর্থনীতির পক্ষ থেকে চেয়ারম্যান মোস্তফা গোলাম কুদ্দুস এর নিকট জানতে চাইলে তিনি জানান, রাশেদ বিন আমান বিভিন্ন অনিয়ম-দুর্নীতির পাশাপাশি কোম্পানির টাকা আত্মসাতে সাথে জড়িত এমন অভিযোগে রামপুরা থানায় তার বিরুদ্ধে এজাহার দায়ের করা হয়। তিনি আরো বলেন, কোম্পানির এবং কোম্পানির গ্রাহকদের বৃহৎ স্বার্থ বিবেচনা করে তদন্ত কমিটির রিপোর্ট অনুসারে (১৩ জানুয়ারি) কোম্পানির বোর্ডসভায় ভারপ্রাপ্ত মুখ্য নির্বাহী কর্মকর্তা পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। এ বিষয়ে আইডিআরএ বরাবর চিঠি পাঠানো হয়। আইডিআরএ থেকে অনুমোদন পেলে ভারপ্রাপ্ত মুখ্য নির্বাহী কর্মকর্তা বরখাস্তের সিদ্ধান্ত কার্যকর হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৪৯ অপরাহ্ণ | রবিবার, ১৪ জানুয়ারি ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11195 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।