বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্থগিত বীমা মেলা ২০২২

বিবিএ নিউজ.নেট   |   রবিবার, ০৯ জানুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   529 বার পঠিত

স্থগিত বীমা মেলা ২০২২

এবারের বীমা মেলা ২০২২ স্থগিত করা হয়েছে। করোনা পরিস্থিতি বিবেচনা করে রোববার (৯ জানুয়ারি, ২০২২) এ সিদ্ধান্ত নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

আইডিআরএ সূত্র এ তথ্য জানা যায়। এ সংক্রান্ত নির্দেশনা সকল বীমা কোম্পানিকে দেওয়া হবে।

উল্লেখ্য আগামী ১৪ থেকে ১৬ জানুয়ারি বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস্ পার্ক) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৩ দিনব্যাপী বীমা মেলা ২০২২।
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের এবারের বীমা মেলার উদ্বোধন করার কথা ছিল। এতে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

আইডিআরএ আয়োজিত এ মেলায় কর্তৃপক্ষের পাশাপাশি ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন, ইন্স্যুরেন্স ফোরাম, ইন্স্যুরেন্স একাডেমি, ইন্স্যুরেন্স সার্ভেয়ার্স অ্যাসোসিয়েশন, বীমা প্রশিক্ষণ প্রতিষ্ঠানসমূহ এবং সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিকে অংশ গ্রহণ করে।

এর আগে ২০১৬ সালে প্রথম বারের মতো বীমা মেলা অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সমম্মেলন কেন্দ্রে। এরপর ২০১৭ সালে সিলেটে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের বীমা মেলা। ২০১৮ সালের বীমা মেলা অনুষ্ঠিত হয় চট্টগ্রামে এবং সর্বশেষ ২০১৯ সালের খুনলায় বীমা মেলা আয়োজন করা হয়। তবে করোনা পরিস্থিতির কারণে আর কোন বীমা মেলা আয়োজন করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, ১৯৬০ সালের ১ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন আলফা ইন্সুরেন্স কোম্পানিতে যোগদান করেছিলেন। সেই দিনটিকে স্মরণ করে ২০২০ সালে প্রথমবারের মতো ১লা মার্চকে জাতীয় বীমা দিবস ঘোষণা করে সরকার। দেশের বীমার খাতের বিস্তার ও বীমা সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতেই প্রতি বছর মেলার আয়োজন করা হয়।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:১৩ অপরাহ্ণ | রবিবার, ০৯ জানুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।