শনিবার ২৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সোনালি লাইফের ৫০০ কোটি টাকা প্রিমিয়াম সংগ্রহ

আস্থা-বিশ্বাস-সততা সোনালী লাইফের মূল শক্তি: মীর রাশেদ বিন আমান

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   280 বার পঠিত

আস্থা-বিশ্বাস-সততা সোনালী লাইফের মূল শক্তি: মীর রাশেদ বিন আমান

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (নন-লাইফ) নজরুল ইসলাম সোনালী লাইফ ইন্স্যুরেন্সের কার্যক্রমের প্রশংসা করে বলেন, এ কোম্পানির অর্জিত সফলতা প্রতিটি কোম্পানির জন্য অনুকরণীয়। এ ধরণের কার্যক্রমের মাধ্যমে বীমা সেক্টরের পরিবর্তন আনা সম্ভব। চতুর্থ প্রজন্মের বেসরকারি জীবন বীমা কোম্পানি সোনালী লাইফ প্রথমবারের মতো ৫০০ কোটি টাকা প্রিমিয়াম সংগ্রহ করেছে। রোববার (৪ ডিসেম্বর) রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে ‘২০২২ সালে ৫০০ কোটি উদযাপন’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আইডিআরএ’র সদস্য নজরুল ইসলাম আরও বলেন, সোনালী লাইফ প্রিমিয়াম গ্রহণ করছে ডিজিটলাইজড পদ্ধতিতে। এখানে প্রিমিয়ামের টাকা আত্মসাতের সুযোগ নেই। গ্রাহক বীমা দাবি পাচ্ছে স্বয়ংক্রিয়ভাবে। ফলে সোনালী লাইফ গ্রাহকের আস্থা অর্জন করতে পেরেছে। তিনি বলেন, বীমা খাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরতে গিয়ে আইডিআরএ সদস্য নজরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু জন্ম না নিলে আমরা বাংলাদেশ পেতাম না। আমরা আজকে এখানে যেভাবে কথা বলছি তাও পারতাম না।

সোনালী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা মীর রাশেদ বিন আমান বলেন, আমাদের অদৃশ্য কোন কৌশল নেই। আমাদের সফলতা মূলত সততা-স্বচ্ছতা। এটাই গ্রাহকের মাঝে আস্থা অর্জন করতে পেরেছে।

তিনি বলেন, সোনালী লাইফ গ্রাহকের আস্থা অর্জন করতে পেরেছে। এ জন্যই ৯ বছরে ৫২৩ কোটি টাকা ব্যবসা করতে পেরেছ। আমরা মৃত্যু দাবি ৭ দিনে পরিশোধ করি। অন্যান্য সব ধরনের দাবি নির্ধারিত সময়ে পরিশোধ করা হয়। তিনি বলেন, আমরা বীমা করার আগে প্রত্যেক গ্রাহকের সাথে ভিডিও কলে কথা বলি, যা রেকর্ড আকারে থাকে। প্রত্যেক গ্রাহক তার একাউন্টে গিয়ে নিজেই তার পলিসির হাল নাগাদ তথ্য জানতে পারেন। এভাবেই আমরা গ্রাহকের আস্থা অর্জন করেছি।

সোনালী লাইফের মুখ্য নির্বাহী বলেন,মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখিয়েছেন। যার মধ্য দিয়ে ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে উন্নীত হবে। সোনালী লাইফ বীমা খাতে অগ্রণী ভূমিকা নিয়েছে। সোনালী লাইফ শতভাগ ডিজিটালাইজড। ইনট্রিগেটেট সফটওয়্যার এর ব্যবহারের মধ্য দিয়ে কোম্পানির সকল কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন, কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন) মইনুল ইসলাম, সদস্য (আইন) মো. দলিল উদ্দিন, সদস্য (লাইফ) কামরুল হাসান এবং কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা মীর রাশেদ বিন আমান।

সোনালী লাইফের দুই পর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল মাসিক ব্যবসা উন্নয়ন সভা। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীমা কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা মীর রাশেদ বিন আমান। দেশের নানা প্রান্ত থেকে আগত সোনালী লাইফে ব্রাঞ্চ ম্যানেজারবৃন্দ অনুষ্ঠানে অংশ নেন।

অনুষ্ঠানে জানানো হয়, ২০২২ সালে ৩০ নভেম্বর পর্যন্ত কোম্পানিটির মোট প্রিমিয়াম সংগ্রহ দাঁড়ায় ৫২৩ কোটি টাকা। এর মধ্যে ১ম বর্ষ প্রিমিয়ামের পরিমাণ ৩১৫ কোটি টাকা, নবায়ন প্রিমিয়াম ২০৪ কোটি টাকা এবং বাকী প্রিমিয়াম এসেছে গ্রুপ ও অন্যান্য থেকে। এর আগে ২০২১ সালে কোম্পানিটির সর্বমোট প্রিমিয়াম সংগ্রহ ছিল ৩১৯ কোটি ৭৭ লাখ ১৬৯ টাকা।

২০২২ সালের ৩য় ত্রৈমাসিকে লাইফ ফান্ড বেড়ে দাঁড়িয়েছে ৪৭১ কোটি ৪০ লাখ টাকা। যা আগের বছরে ছিল ২৯৭ কোটি ৩ লাখ টাকা। ২০২১ সালে কোম্পানিটির মোট বিনিয়োগ ছিল ২৫৭ কোটি ৩৯ লাখ টাকা। যা ২০২২ সালে ৩য় ত্রৈমাসিকে বেড়ে দাঁড়িয়েছে ৪০৭ কোটি ৮৯ লাখ টাকায়।

এ ছাড়াও ২০২২ সালের প্রথম ৯ মাসে সোনালী লাইফের বর্তমানে মোট সম্পদ ৬০৮ কোটি ২৭ লাখ টাকা। এর আগে ২০২১ সাল শেষে কোম্পানিটির মোট সম্পদ ছিল ৪৩১ কোটি ৭১ লাখ টাকা। ২০১৩ সালের আগস্টে প্রতিষ্ঠালাভের পর থেকে সোনালী লাইফ ২ হাজার ৬০১টি গ্রুপ বীমা দাবি এবং ৪ হাজার ৯১৮টি একক বীমা দাবি নিষ্পত্তি করেছে। বর্তমানে বীমা কোম্পানিটির সক্রিয় এজেন্টের সংখ্যা ১৮ হাজার ৭৪৩ এবং দেশজুড়ে কোম্পানিটির ব্রাঞ্চের সংখ্যা ১৫৬টি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:২৯ অপরাহ্ণ | সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(1637 বার পঠিত)
বিজ্ঞাপন
(1554 বার পঠিত)
বিজ্ঞাপন
(1233 বার পঠিত)
বিজ্ঞাপন
(1047 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।