শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের এজিএম অনুষ্ঠিত

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ১০ জুন ২০২১   |   প্রিন্ট   |   223 বার পঠিত

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের এজিএম অনুষ্ঠিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠান ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ৩৪তম বার্ষিক সাধারণ সভা ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

আজ ১০ জুন বৃহস্পতিবার বেলা তিনটায় সভাটির আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মাহবুবুর রহমান। এ সময় অন্যান্য পরিচালকসহ কোম্পানি মুখ্য নির্বাহী কর্মকর্তা অরুণ কুমার সাহা এবং সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভাটি সঞ্চালনা করেন কোম্পানি সচিব এম এ রহমান।

সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত প্রতিবেদনের উপর মতামত ও পর্যালোচনা পেশ করেন বিনিয়োগকারীরা। কোম্পানির বার্ষিক প্রতিবেদন থেকে দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানিটি মোট প্রিমিয়াম আয় করেছে ৮৫ কোটি ৯৫ লাখ টাকা, যা আগের বছর ছিল ১০৩ কোটি ৫৩ লাখ টাকা। এছাড়া অবলিখন মুনাফা করেছে ১৭ কোটি ৬০ লাখ টাকা, যা আগের বছর ছিল ১৫ কোটি ৪২ লাখ টাকা। এ সময় কোম্পানির মোট সম্পদ বেড়ে ২৬৮ কোটি ৯৮ লাখ টাকায় দাঁড়িয়েছে, যা ২০১৯ সালে ছিল ২৫৯ কোটি ৫২ লাখ টাকা।

কোম্পানির মুনাফা পর্যালোচনায় দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১২ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২১.৩২ টাকা। আগের বছর অর্থাৎ ২০১৯ সালে ইপিএস ও এনএভি ছিল যথাক্রমে ১.৩৮ টাকা এবং ১৯.৩৮ টাকা।

বছর সমাপ্তে কোম্পানির ব্যবসায়িক অগ্রগতির প্রতি লক্ষ রেখে বিনিয়োগকারীদের জন্য ৭ শতাংশ নগদসহ মোট ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির পরিচালনা পর্ষদ। যা সভায় উপস্থিত বিনিয়োগকারীদের সর্বসম্মতিক্রমে অন্যান্য কর্মসূচীর সাথে অনুমোদিত হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:৪৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ জুন ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।