বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেয়ারহোল্ডরদের স্বত:স্ফূর্ত অংশগ্রহনে ক্রিস্টাল ইন্স্যুরেন্সের এজিএম, ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ১০ জুন ২০২১   |   প্রিন্ট   |   257 বার পঠিত

শেয়ারহোল্ডরদের স্বত:স্ফূর্ত অংশগ্রহনে  ক্রিস্টাল ইন্স্যুরেন্সের এজিএম, ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারের তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠান ক্রিস্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ২১তম বার্ষিক সাধারণ সভা আজ ১০ জুন অনুষ্ঠিত হয়েছে।

এদিন বেলা তিনটায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ। এসময় অন্যান্য পরিচালকসহ কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মিয়া ফজলে করিম (এফসিএ) এবং সাধারণ শেয়ারহোল্ডারগণ উপস্থিত ছিলেন।

কোম্পানি সচিব এস এম শহিদুল্লাহ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিনিয়োগকারীদের উত্থাপিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রধান অর্থ কর্মকর্তা মাহফুজুর রহমান (এসিএ)।

কোম্পানির বার্ষিক প্রতিবেদন থেকে দেখা যায়, সমাপ্ত অর্থবছরে প্রতিষ্ঠানটি মোট প্রিমিয়াম আয় করেছে ৫৯ কোটি ৮৪ লাখ ২৩ হাজার ৪৮২ টাকা, যা আগের বছর ছিল ৫২ কোটি ৭৩ লাখ ২৫ হাজার ৩’শ টাকা।

এছাড়া অবলিখন মুনাফা হয়েছে ১৪ কোটি ৩৯ লাখ ৯৮ হাজার ৭৮৩ টাকা, আগের বছর যা ছিল ৯ কোটি ৯৯ লাখ ৯০ হাজার ১১৩ টাকা। এদিকে সম্পদ বেড়ে ১৪৫ কোটি ৪৩ লাখ টাকায় দাঁড়িয়েছে, যা ২০১৯ সালে ছিল ১০৫ কোটি ৫৮ লাখ ৮৫ হাজার ৯০৭ টাকা।

বছর শেষে কোম্পানির মুনাফা হিসেবে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৫৮ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২০.৯৮ টাকা। আগের বছর ইপিএস ও এনএভি ছিল যথাক্রমে ২.৯২ টাকা এবং ২৪.৪২ টাকা।

প্রতিষ্ঠানটির ব্যবসায়িক পর্যালোচনান্তে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে। যা সভায় উপস্থিত বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অন্যান্য কর্মসূচীর সাথে অনুমোদিত হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:৫৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ জুন ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।