শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাহরেজের হ্যাটট্রিক, ম্যানসিটির গোল উৎসব

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ২৯ নভেম্বর ২০২০   |   প্রিন্ট   |   254 বার পঠিত

মাহরেজের হ্যাটট্রিক, ম্যানসিটির গোল উৎসব

স্পেনে রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনার যে অবস্থা, ইংল্যান্ডে যেন একই অবস্থা ম্যানচেস্টার সিটির। লিভারপুলেল সঙ্গে ড্র করার পর হেরে গিয়েছিল টটেনহ্যামের কাছে। তবে এবার আলজেরিয়ান তারকা রিয়াদ মাহরেজের দুর্দান্ত এক হ্যাটট্রিকে সব সমালোচনাকে দুরে ঠেলে দিলেন কোচ পেপ গার্দিওলা।

ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে বার্নলেকে পেয়ে রীতিমত গোলউৎসব করেছে তারা। বার্নলেকে হারিয়েছে ৫-০ গোলের বিশাল ব্যবধানে। দলের হয়ে বাকি দুই গোল করেন বেঞ্জামিন মেন্ডি এবং ফেরান তোরেস।

ম্যাচের প্রথমার্ধেই মাহরেজের জোড়া গোলসহ ৩-০ গোলে এগিয়ে যায় ম্যানসিটি। সে সঙ্গে ম্যাচটাই কার্যত নিজেদের ঝুলিতে ভরে নেয় পেপ গুয়ার্দিওলার শিষ্যরা। দ্বিতীয়ার্ধে যোগ হয় আরও দু’টি গোল।

ম্যাচের ছয় মিনিটের মাথায় প্রথম গোল করেন মাহরেজের। কেভিন ডি ব্রুইনের পাস থেকে নিজের এবং দলের হয়ে প্রথম গোলটি করেন আলজেরিয়ান জাতীয় দলের অধিনায়ক। ২২ মিনিটে কাইল ওয়কারের থ্রো-ইন ধরে প্রতিপক্ষ রক্ষণকে বোকা বানিয়ে বাঁ-পায়ের জোরালো শটে ব্যবধান ২-০ করেন মাহরেজই।

এরপর অফসাইডের কারণে একটি গোল বাতিল হয় সিটির; কিন্তু ৪১ মিনিটে তৃতীয় গোল তুলে নেয় স্কাই ব্লুজ’রা। এক্ষেত্রেও গোলের নেপথ্য কারিগর কেভিন ডি ব্রুইন। ব্রুইনের ক্রস থেকে জোরালো ভলিতে ব্যবধান ৩-০ করেন মেন্ডি।

এই গোলের সঙ্গেই জয় কার্যত নিশ্চিত করে ফেলে ম্যানসিটি। দ্বিতীয়ার্ধেও সে অর্থে কোনোরকম লড়াই পাওয়া যায়নি অ্যাওয়ে দলটির কাছ থেকে। উল্টো ৬৬ মিনিটে ফেরান তোরেস গোল করে ব্যবধান আরও বাড়িয়ে নেন। মাঠে ছেড়ে বেরিয়ে যাওয়ার কয়েক সেকেন্ড আগে গোল করে যান স্প্যানিশ ফুটবলার।

মাহরেজ, ওয়াকার, হেসুসের পা হয়ে আসা বল ধরে তোরেসের এই গোল দলগত প্রচেষ্টার দুর্দান্ত এক নিদর্শন। এই গোলের পরের মিনিটেই তোরেসকে তুলে ফিল ফডেনকে মাঠে নামান পেপ।

মাঠে নেমেই চমক ফডেনের। মাত্র ৯৩ সেকেন্ডের মধ্যে মাহরেজের হ্যাটট্রিকের ক্রস আসে ফডেনের পা থেকে। মাঝ মাঠেরও আগে থেকে দি ব্রুইনের ঠিকানা লেখা একটি থ্রু বল ধরে বামপ্রান্ত থেকে মাহরেজের উদ্দেশ্যে নিখুঁত ক্রস রাখেন ২০ বছর বয়সী এই ইংরেজ ফুটবলার। ফডেনের ক্রস থেকে জোরালো হেডে বল জালে প্রবেশ করিয়ে হ্যাটট্রিক তুলে নেন মাহরেজ। সে সঙ্গে পাঁচ গোলের কোটা সম্পূর্ণ হয় সিটির।

এই জয়ের ফলে ৯ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে নিজেদের অবস্থার কিছুটা উন্নত করল ম্যানসিটি। এ জয়ের পর অষ্টমস্থানে উঠে এল তারা। ঘরের মাঠে স্কাই ব্লুজ’দের পরের প্রতিপক্ষ ফুলহ্যাম।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৪১ অপরাহ্ণ | রবিবার, ২৯ নভেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।