মঙ্গলবার ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের সাবেক চেয়ারম্যান মুসা মিয়ার ইন্তেকাল, রাষ্ট্রপতির শোক

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৯ জুন ২০২১   |   প্রিন্ট   |   359 বার পঠিত

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের সাবেক চেয়ারম্যান মুসা মিয়ার ইন্তেকাল, রাষ্ট্রপতির শোক

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স ও যমুনা লাইফ ইন্স্যুরেন্সের সাবেক চেয়ারম্যান এবং কুলিয়ারচর গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ মুসা মিয়া ইন্তেকাল করেছেন। ক্যান্সারে আক্রান্ত হয়ে আজ শনিবার ভোর সোয়া ৬টায় রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে স্ত্রী, দুই পুত্র, এক কন্যা রেখে গেছেন। তার বড় ছেলে ইমতিয়াজ বিন মুছা কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র। মুসা মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স পরিবার।

অন্যদিকে মুসা মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এক শোক বার্তায় রাষ্ট্রপতি বলেন, হাওর এলাকায় শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে মুসা মিয়ার অবদান জনগণ আজীবন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। মুসা মিয়ার আত্মার মাগফিরাত কামনা ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান রাষ্ট্রপতি। পাশাপাশি কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের চেয়ারম্যান একেএম আজিজুর রহমান এবং মুখ্য নির্বাহী কর্মকর্তা হাসান তারেক রহমান তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন।

১৯৫৮ সালের ৫ মার্চ কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার পৈলানপুর গ্রামে এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন মোহাম্মদ মুসা মিয়া (সিআইপি)। তার পিতার নাম আলহাজ আবুল কাশেম কাঞ্চন মিয়া। মুসা মিয়ার শিক্ষা জীবন শুরু কুলিয়ারচর পাইলট উচ্চ বিদ্যালয় প্রাথমিক শাখায়। ১৯৭৫ সালে কুলিয়ারচর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৭৭ সালে চট্রগ্রাম সিটি কলেজ থেকে এইচএসসি এবং ১৯৭৯ সালে একই কলেজ থেকে বি.কম পাশ করেন। ১৯৯৪ সালে নির্মিত দেশের বৃহত্তম কুলিয়ারচর সোয়েটার ইন্ডাষ্ট্রিজ লি.সহ গাজীপুরে একাধিক প্রতিষ্ঠান রয়েছে মুসা মিয়ার। তিনি কন্টিনেন্টাল ইন্সুরেন্স, গোল্ডেন লাইফ ইন্সুরেন্স ও যমুনা লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান ছিলেন।

দেশের বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতি মুসা মিয়া একজন সিআইপি। ১৯৯০ সালে প্রথম বারের মতো বাংলাদেশ সরকার তাকে সিআইপি মর্যাদা দেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:৪৪ অপরাহ্ণ | শনিবার, ১৯ জুন ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।