শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তরা ফাইন্যান্সের ২০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ৩০ জুন ২০১৯   |   প্রিন্ট   |   604 বার পঠিত

উত্তরা ফাইন্যান্সের ২০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ২৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ রোববার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, পূর্বাচলএক্সপ্রেস হাইওয়ে ঢাকায় অনুষ্ঠিত হয়।

সভায় ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন পরিচালনা পর্ষদ।

কোম্পানি সচিব মো. জাকির হোসাইন এফসিএ’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান রাশিদুল হাসান। বার্ষিক সাধারণ সভায় কোম্পানির পরিচালক, কর্মকর্তা-কর্মচারীসহ বিপুলসংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন।

কোম্পানির আলোচ্য সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ২৭ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫৫ টাকা।

এর আগে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। ওই সময় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে সাত টাকা ২৫ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৯ টাকা ৭৪ পয়সা। তার আগে ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের জন্য জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। আলোচিত সময়ে কোম্পানিটি ইপিএস ছিল ছয় টাকা ৬২ পয়সা ও এনএভি ৪৫ টাকা ৪৯ পয়সা।

কোম্পানিটি ১৯৯৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ৫০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১২৫ কোটি ২২ লাখ টাকা। কোম্পানিটির ১২ কোটি ৫২ লাখ ২০ হাজার ৪৮০টি শেয়ার রয়েছে। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে রয়েছে ৪৮ দশমিক ৩৪ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক ৩৩ দশমিক ৯৮ শতাংশ, বিদেশি বিনিয়োকারীদের তিন দশমিক ৯১ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ১৩ দশমিক ৭৭ শতাংশ শেয়ার।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:১৯ অপরাহ্ণ | রবিবার, ৩০ জুন ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।