শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার বরিশালে আয়োজিত হচ্ছে বীমা মেলা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১   |   প্রিন্ট   |   227 বার পঠিত

এবার বরিশালে আয়োজিত হচ্ছে বীমা মেলা

প্রতিবছরের ন্যায় এবারো জঁমকালোভাবে সাথে জাতীয় বীমা মেলা- ২০২২ আয়োজনের উদ্যোগ নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। আগামী বছরের জানুয়ারি মাসে যে কোন শুক্র ও শনিবার মেলার সম্ভাব্য দিন নির্ধারণ করা হয়েছে। এমনটাই জানা গেছে আইডিআরএ সূত্রে।

সূত্র জানায়, বরিশালে অনুষ্ঠিতব্য এবারের বীমা মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য ইতোমধ্যেই অর্থমন্ত্রী বরাবর চিঠি প্রেরণ করা হয়েছে। এই দিন ভার্চুয়াল মাধ্যমে মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী। এছাড়া মেলা উপলক্ষ্যে স্মরণিকা প্রকাশের ব্যবস্থা করা হয়েছে। এতে বীমা বিষয়ে সর্বোচ্চ এক হাজার শব্দের মধ্যে নিবন্ধ লেখার আহবান জানিয়ে বীমা খাতের প্রতিথযশা বিশেষজ্ঞ, কয়েকটি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং সকল বীমা কোম্পানির মুখ্য নির্বাহীদের কাছে চিঠি পাঠানো হয়েছে। আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে আইডিআরএ কার্যালয়ে এই লেখা জমা দিতে হবে।

উল্লেখ্য, জাতীয় বীমা নীতি ২০১৪ এর ৩৪ নং কর্মপরিকল্পনার আলোকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতি বিজড়িত বীমা খাতের প্রত্যাশিত উন্নয়ন ও অগ্রগতি সুসংহত করতে এবং জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ২০১৬ সাল থেকে বীমা মেলার আয়োজন শুরু করে আইডিআরএ। সে সময় রাজধানী ঢাকায় প্রথম বারের মতো বীমা মেলা আয়োজন করা হয়। এরপর ২০১৭ সালে সিলেটে, ২০১৮ সালে চট্টগ্রামে এবং সর্বশেষ ২০১৯ সালের খুনলায় বীমা মেলা আয়োজন করা হয়। করোনা পরিস্থিতির কারণে ২০২০ সালে মেলার আয়োজন করা হয়নি।

বিভাগীয় পর্যায়ে আয়োজিত এই মেলায় বিভিন্ন বীমা প্রতিষ্ঠান তাদের নানা ধরণের বীমা পরিকল্প প্রদর্শনসহ সাধারণত গ্রাহকদের তাৎক্ষণিক প্রয়োজনীয় সেবা প্রদান করে থাকে। আইডিআরএ আয়োজিত এই মেলায় বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম, ইন্স্যুরেন্স একাডেমি, ইন্স্যুরেন্স সার্ভেয়ার্স, বীমা প্রশিক্ষণ প্রতিষ্ঠানসহ সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানি অংশ গ্রহণ করে থাকে।

অপরদিকে, আগামী ১লা মার্চ জাতীয় বীমা দিবসকে ঘিরে প্রতিপাদ্য নির্ধারণেও বীমা সংশ্লিষ্ট সকলের কাছ থেকে প্রস্তাবনা চেয়েছে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত দিবস উদযাপনের প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এক্ষেত্রে আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে ইমেইলের মাধ্যমে আইডিআরএ’র কাছে লেখা প্রেরণের নির্দেশ দেয়া হয়েছে।

/এস

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:০৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।