শনিবার ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাকরি হারানোর শঙ্কায় বার্সা কোচ

বিবিএনিউজ.নেট   |   শুক্রবার, ১৭ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   304 বার পঠিত

চাকরি হারানোর শঙ্কায় বার্সা কোচ

কিকে সেতিয়েনের ওপর বার্সেলোনা টিম ম্যানেজম্যান্ট থেকে শুরু করে ভক্ত-সমর্থকদের প্রত্যাশা ছিল প্রচুর। স্যার ইয়োহান ক্রুইফের মতাদর্শের কোচ হওয়ায় বার্সার সোনালি দিন ফেরার আশাও দেখছিলেন অনেকে। কিন্তু ছয় মাস না যেতেই যেন বদলে গেল সবকিছু।

চলতি বছরের জানুয়ারিতে বার্সেলোনার দায়িত্ব নেয়া সেতিয়েন, জুলাই মাসে এসেই আশঙ্কায় আছেন চাকরি হারানোর। এর পেছনে কারণ একটাই, গত দুই মৌসুমে জেতা লিগ শিরোপা এবার ধরে রাখতে পারেনি বার্সেলোনা। যার দায় খেলোয়াড়দের পাশাপাশি রয়েছে কোচেরও।

লিগ শিরোপা হারালেও, বার্সেলোনার সামনে এখন রয়েছে উয়েফা চ্যাম্পিয়নস লিগ জেতার সুযোগ। আগামী আগামী ৮ আগস্ট নাপোলির বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে লড়বে বার্সেলোনা। সেই ম্যাচে ন্যুনতম ড্র করতে পারলেই মিলবে কোয়ার্টারের টিকিট। কিন্তু সেতিয়েন এখনও নিশ্চিত নন, সেই ম্যাচে বার্সার ডাগআউটে তিনি থাকবেন কি না।

বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে তুলনামূলক দুর্বল ওসাসুনার কাছে ১-২ গোলে হেরে গেছে বার্সেলোনা। এই পরাজয়ের পর অনিশ্চিত ভবিষ্যতের কথা জানিয়ে সেতিয়েন বলেন, ‘আমি আশা করছি চ্যাম্পিয়নস লিগেও বার্সেলোনার কোচিং করাবো না। তবে আমি জানি না (কোচিং করাবো কি না)।’

ওসাসুনার কাছে হারের পর বার্সা অধিনায়ক লিওনেল মেসি জানিয়েছেন, তাদের পুরো দলকে এখন আত্ম-সমালোচনার কথা ভাবতে হবে। নয়তো ভুলগুলো শোধরানো যাবে না। একই সুর বার্সা কোচ সেতিয়েনের কণ্ঠেও।

মেসির মতোই তিনি বলেন, ‘আমি মেসির কথার সঙ্গে একমত। আমাদের এখন আত্ম-সমালোচনা করতে হবে। এটা যদি করতে না পারি, তা হলে যা চাই তা পাবো না। আমরা গত কয়েক মাসে নিজেদের উন্নতির চেষ্টা করেছি। কিছু জিনিস আছে যা আমাদের অনেক ক্ষতি করেছে এবং আমাদের ভালোগুলোর ওজন কমিয়েছে।’

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:১২ অপরাহ্ণ | শুক্রবার, ১৭ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।