রবিবার ২৯ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ইন্ট্রাকো রিফুয়েলিং: নির্ধারিত সময় শেষেও আইপিও ফান্ডের ৭৭ শতাংশই অব্যবহৃত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৯ মে ২০২০   |   প্রিন্ট   |   483 বার পঠিত

ইন্ট্রাকো রিফুয়েলিং: নির্ধারিত সময় শেষেও আইপিও ফান্ডের ৭৭ শতাংশই অব্যবহৃত

আইপিওর মাধ্যমে শেয়ারবাজার থেকে ২০১৮ সালের ১৭ মে ৩০ কোটি টাকা সংগ্রহ করে শেয়ারবাজারে তালিকাভুক্ত ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন। যা ব্যবহারের জন্য দেড় বছর বা ২০১৯ সালের ১৬ আগস্ট পর্যন্ত সময়সীমা ছিল। কিন্তু সেই সময় অনেক আগে পার হয়ে গেলেও ২৩ কোটি ১৩ লাখ ৪৭ হাজার ৬৩৩ টাকা বা ৭৭.১২ শতাংশ অব্যবহৃত রয়েছে। এছাড়া ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত আইপিও ফান্ডের উপর ১ কোটি ২৮ লাখ টাকার সুদজনিত অর্থ অব্যবহৃত রয়েছে।
শুধুমাত্র আইপিও সংশ্লিষ্ট বিভিন্ন ফি, প্রসপেক্টাস প্রকাশ ইত্যাদি ব্যয়গুলো পরিশোধ করেছে।
ইন্ট্রাকোর আইপিওর মাধ্যমে সংগৃহিত অর্থ ব্যবহার সংক্রান্ত সর্বশেষ চলতি বছরের ৩১ জানুয়ারি প্রকাশিত এক রিপোর্টে এ তথ্য পাওয়া গেছে।
ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের অফিস ভবন, সাবস্টেশন, এলপিজি স্যাটেলাইট প্লান্ট, সিলিন্ডার, মালবাহি গাড়ী ইত্যাদি কাজ পরিচালনার জন্য আইপিওর মাধ্যমে অর্থ সংগ্রহ করা হয়। কিন্তু নির্দিষ্ট সময় পার হয়ে গেলেও অফিস ভবন নির্মানের জন্য বরাদ্দকৃত অর্থের ৯৯.৮৮ শতাংশ অব্যবহৃত রয়েছে। এছাড়া সাবস্টেশনের ১০০ শতাংশ, মালবাহি গাড়ির ১০০ শতাংশ, সিলিন্ডারের ৯৫.৯৭ শতাংশ ও এলপিজি স্যাটেলাইট প্লান্টের ৫৭.০৩ শতাংশ বরাদ্দকৃত অর্থ ব্যবহার অসম্পন্ন রয়েছে।
এদিকে নির্দিষ্ট সময় শেষে কোম্পানি কর্তৃপক্ষ ফান্ড ব্যবহারের পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে। তারা এখন প্লান্টের পরিবর্তে কুমিল্লায় নির্মিত একটি নতুন এলপিএফ সিলিন্ডার উৎপাদনকারী কারখানা কিনতে চায়। যা শেয়ারহোল্ডারদের অনুমোদনক্রমে কেনা হবে বলে গত ২৮ অক্টোবর ডিএসইর মাধ্যমে প্রকাশিত এক রিপোর্টে জানায়।
উল্লেখ্য ইন্ট্রাকো রিফুয়েলিং আইপিওতে সাধারন শেয়ার ইস্যুর মাধ্যমে ৩০ কোটি টাকা সংগ্রহ করে। এক্ষেত্রে প্রতিটি শেয়ার ১০ টাকা মূল্যে ইস্যু করা হয়। আর এই শেয়ার ইস্যুর লক্ষ্যে ২০১৮ সালের ১৮ থেকে ২৭ মার্চ পর্যন্ত টাকা জমা দেওয়ার সুযোগ ছিল।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩১ অপরাহ্ণ | শনিবার, ০৯ মে ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11350 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

Sat Sun Mon Tue Wed Thu Fri
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।