শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা ইন্স্যুরেন্সের এজিএমে ২০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১০ আগস্ট ২০২১   |   প্রিন্ট   |   383 বার পঠিত

ঢাকা ইন্স্যুরেন্সের এজিএমে ২০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ঢাকা ইন্স্যুরেন্সের ২১তম বার্ষিক সাধারণ সভা মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ১১টায় ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান হামিদা রহমান। এ সময় প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ফজলুর রহমান, ভাইস চেয়ারম্যান শম্পা রহমান ও পর্ষদের অন্যান্য সদস্য, মুখ্য নির্বাহী কর্মকর্তা শিব শংকর সাহাসহ ব্যবস্থাপনা পর্ষদের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানির সমাপনী বছরে গ্রস প্রিমিয়াম আয় ৪ কোটি ৪৫ লাখ টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ৪১ কোটি ৬৭ লাখ টাকা যা ২০১৯ সালে ছিল ৩৭ কোটি ২২ লাখ টাকা, বিনিয়োগ থেকে আয় ২ কোটি ৪৩ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৭ কোটি ৩৯ লাখ টাকা হয়েছে যা ২০১৯ সালে ছিল ৪ কোটি ৯৬ লাখ টাকা। কর পূর্ববর্তী মোট মুনাফা ১ কোটি ৮৩ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ১৭ কোটি টাকা হয়েছে যা ২০১৯ সালে ছিল ১৫ কোটি ১৭ লাখ টাকা।

অবলিখন মুনাফা ১ কোটি ৩৪ লাখ টাকা বৃদ্ধি পেয়ে মোট ১২ কোটি ৪৩ লাখ টাকা হয়েছে। মোট সম্পদ ২০২০ সালে ১৫ কোটি ৭৪ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ২৪২ কোটি ৩৭ লাখ টাকা হয়েছে যা ২০১৯ সালে ছিল ২২৬ কোটি ৬৩ লাখ টাকা। রিটেন্ড আনিং ৩ কোটি ৪৪ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ১১ কোটি ৪০ লাখ টাকা হয়েছে যা ২০১৯ সালে ছিল ৭ কোটি ৯৬ লাখ টাকা। তাছাড়া কোম্পানির শেয়ারহোল্ডারস ইকুইটি, রিজার্ভ ফান্ড আলোচ্য বছরে বৃদ্ধি পেয়েছে।

বিদায়ী বছরে এমন ব্যবসায়িক ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) ২০১৯ সালের তুলনায় বেড়েছে। আলোচ্য বছরে ইপিএস দাঁড়িয়েছে ২.৮৯ টাকা, যা আগের বছর ছিল ২.০৬ টাকা এবং এনএভি দাঁড়িয়েছে ৩১.৬১ টাকা, যা ২০১৯ সালে ছিল ৩০.১৩ টাকা।

সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির পরিচালনা পর্ষদ। বার্ষিক সাধারণ সভার অন্যান্য কর্মসূচির সাথে যা বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৪১ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ আগস্ট ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।