বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রূপালী ইন্স্যুরেন্সের এজিএম ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১   |   প্রিন্ট   |   367 বার পঠিত

রূপালী ইন্স্যুরেন্সের এজিএম ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত রূপালী ইন্স্যুরেন্সের ৩৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান মোস্তফা গোলাম কুদ্দুস। এ সময় পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যসহ মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) পি.কে রায়-এফসিএ, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চলনা করেন কোম্পানি সচিব মো. আতিকুর রহমান।

সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানির মোট প্রিমিয়াম আয় হয়েছে ৬৮ কোটি ২ লাখ টাকা, যা ২০১৯ সালে ছিল ৮৭ কোটি ১১ লাখ টাকা। এর মধ্যে নিট প্রিমিয়ামের পরিমাণ দাঁড়িয়েছে ৪০ কোটি ৬ লাখ টাকা, যা আগের বছর ছিল ৫১ কোটি ৮১ লাখ টাকা। এছাড়া ২০২০ সালে অবলিখন মুনাফা দাঁড়িয়েছে ১৩ কোটি ২৮ লাখ টাকা, যা আগের বছর ছিল ১০ কোটি ২০ লাখ টাকা।

আলোচ্য বছরে মোট সম্পদ ও বিনিয়োগ বৃদ্ধির ক্ষেত্রে প্রতিষ্ঠানটি আগের বছরের তুলনায় কিছুটা এগিয়েছে। আলোচ্য বছরে মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ২৪৪ কোটি ৩ লাখ টাকা, যা ২০১৯ সালে ছিল ২৪২ কোটি ৮৭ লাখ টাকা এবং এফডিআর সহ বিনিয়োগের পরিমাণ দাঁড়িয়েছে ১০৬ কোটি ৯৪ লাখ টাকায়, যা আগের বছর ছিল ১০৩ কোটি ২১ লাখ টাকা।

বিদায়ী বছরের এমন ব্যবসায়িক পরিসংখ্যানে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) ২০১৯ সালের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচ্য বছরে ইপিএস দাঁড়িয়েছে ১.৯০ টাকা, যা আগের বছর ছিল ১.৭৫ টাকা এবং এনএভি দাঁড়িয়েছে ২১.৩০ টাকা, যা ২০১৯ সালে ছিল ২১.০৬ টাকা। বছর সমাপান্তে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির পরিচালনা পর্ষদ। বার্ষিক সাধারণ সভার অন্যান্য কর্মসূচির সাথে যা বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৩১ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।