বুধবার ১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ন্যাশনাল টি’র এজিএমে ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৭ ডিসেম্বর ২০২১   |   প্রিন্ট   |   308 বার পঠিত

ন্যাশনাল টি’র এজিএমে ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল টি কোম্পানির ৪৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সোমবার (২৭ ডিসেম্বর) সকাল ১১টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান শেখ কবির হোসেন। এ সময় পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যের মধ্যে মো. শাকিল রিজভী, মো. আবুল হোসেন, মো. গোলাম মোস্তফা স্বতন্ত্র পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল (রিটায়ার্ড) মো. জাহিদুর রহিম, প্রফেসর ড. রিজিয়া বেগম ব্যবস্থাপনা পরিচালক এইচ এস এম জিয়াউল আহসানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চলনা করেন কোম্পানি সচিব এ কে আজাদ চৌধুরী।

সভায় শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে চেয়ারম্যান শেখ কবির হোসেন তার বক্তব্য প্রদান করেন। তিনি কোম্পানির উত্তরোত্তর সাফল্য বৃদ্ধির জন্য সকলের সহযোগিতা কামনা করেন। আগামীতে যাতে সকলের সাথে একই মঞ্চে বার্ষিক সাধারণ সভা করতে পারেন তার জন্যও দোয়া প্রার্থনা করেন। এ সময় ব্যবস্থাপনা পরিচালক এইচ এস এম জিয়াউল আহসান কোম্পানির বর্তমান অবস্থান সম্পর্কে সকলকে অবহিত করে সকলকের ধন্যবাদ জ্ঞাপন করেন। বার্ষিক সাধারণ সভায় ক্ষুদ্র বিনিয়োগকারীদের মধ্যে থেকে বক্তব্য প্রদান করেন মোহাম্মদ মুনীরুজ্জামান, গোলাম ফারুক ও মোবারক হোসেনসহ অনেকে।

সভায় ৩০ জুন ২০২১ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, কোম্পানির পরিশোধিত মূলধন ৬ কোটি ৬০ লাখ টাকার বিপরীতে তাদের টার্নওভার হয়েছে ১০২ কোটি ১৫ লাখ টাকা যা ২০১৯-২০২০ অর্থবর্ষে ছিল ৮৮ কোটি ৩২ লাখ টাকা। কোম্পানির গ্রস প্রফিট গত বছরের তুলনায় ৯ কোটি ৬৭ লাখ টাকা বৃদ্ধি পেয়েছে যা ২০১৯-২০২০ অর্থ বর্ষে লোকসান ছিল ৭ কোটি ২০ লাখ টাকা। আলোচ্য বছরে কোম্পানির অপারেটিং প্রফিট বেড়েছে উল্লেখয্যেগ্য হারে। আলোচ্য বছরে অপারেটিং প্রফিট ৯ কোটি ৯৪ লাখ টাকা বৃদ্ধি পেয়েছে যা ২০১৯-২০২০ অর্থ বর্ষে লোকসান ছিল ৩০ কোটি ২৬ লাখ টাকা। এছাড়া টোটাল সম্পদ বৃদ্ধি পেয়েছে। আলোচ্য বছরে কোম্পানির টোটাল সম্পদ দাড়িয়েছে ৩২৯ কোটি ৬১ লাখ টাকা যা গত বছর ছিল ২৮৫ কোটি ৫৩ লাখ টাকা।

আলোচ্য বছরে শেয়ারহোল্ডারদের জন্য সকলের সম্মতিতে ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩১ অপরাহ্ণ | সোমবার, ২৭ ডিসেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(1621 বার পঠিত)
বিজ্ঞাপন
(1533 বার পঠিত)
বিজ্ঞাপন
(1212 বার পঠিত)
বিজ্ঞাপন
(1025 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।